সম্মানিত সকল টিআইএনধারী করদাতা, অর্থ আইন, ২০২০ এর মাধ্যমে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ধারা ৭৫ এর উপধারা (১) এবং (২) তে আনীত সংশোধনীর মাধ্যমে সকল টিআইএনধারী করদাতার জন্য আয়কর রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অতএব, আগামী ৩০/১১/২০২০ ইং তারিখের মধ্যে ২০২০-২০২১ কর বৎসরের আয়কর রিটার্ন দাখিল করে জরিমানা পরিহার করার জন্য সংশ্লিষ্ট সকলকে বিনীত অনুরোধ জানানো যাচ্ছে। কর তথ্য ও সেবা কেন্দ্রের কার্যক্রম চলমান, কর কমিশনারের কার্যালয় (নিচ তলা), কর অঞ্চল-গাজীপুর।

আয়কর সংক্রান্ত ফরম

ব্যক্তি করদাতাদের রিটার্ন (বাংলা)
আইটি-১১গ আইটি-১১গ ২০১৬
ব্যক্তি করদাতাদের রিটার্ন (ইংরেজি)
IT-11GHA IT-11GHA 2016
কোম্পানি করদাতাদের রিটার্ন
উৎসে করের রিটার্ন
×

কর কমিশনারের স্বাগত বক্তব্য

আসসালামু আলাইকুম।

কর অঞ্চল- গাজীপুর এর পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আরও স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধা ও ত্রিশ লক্ষ শহীদকে । মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, সন্তান হারানো পরিবার এবং একাত্তরে নির্যাতিত মা বোনদের প্রতি জানাচ্ছি সমবেদনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করেছিলেন একটি আদর্শ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে। বাংলাদেশের মানুষকে ক্ষুধা, দারিদ্র, অশিক্ষার হাত থেকে মুক্ত করে সুন্দর জীবন নিশ্চিত করার প্রত্যয় নিয়ে স্বাধীনতার সংগ্রাম করেছিলেন। ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের মধ্যে দিয়ে অর্জিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি কল্যাণমুখী ও উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশ নং ৭৬ এর ভিত্তিতে জাতীয় রাজস্ব বোর্ড প্রতিষ্ঠা করেন। জাতীয় রাজস্ব বোর্ড এর অধীনে কর বিভাগের সম্প্রসারণের ফলশ্রুতিতে ২০১১ সালের অক্টোবর মাসে গাজীপুর সিভিল জিলা ও টাঙ্গাইল সিভিল জিলা নিয়ে গঠিত হয় কর অঞ্চল-গাজীপুর। জাতীয় রাজস্ব বোর্ড তার সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে ধারাবাহিকতার সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারেরে বাজেটের সিংহভাগ অর্থ যোগান দিয়ে আসছে। অর্থনৈতিক উন্নয়নে গৃহিত মেগা প্রকল্পসমূহ যথা: পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ইত্যাদি প্রকল্প বাস্তবায়নে জাতীয় রাজস্ব বোর্ড অর্থ যোগানের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশ  জাতীয় রাজস্ব বোর্ডের অধীনস্থ কর অঞ্চল- গাজীপুর এরই ধারাবাহিকতায় সফলতার সাথে রাজস্ব আহরণের কাজ করে যাচ্ছে।

সম্মানিত করদাতাগণ ও রাজস্ব আহরণে সংশ্লিষ্ট অংশীজনদের সহযোগিতায় কর অঞ্চল-গাজীপুরের রাজস্ব আহরণের হার উত্তর উত্তর বৃদ্ধি পাচ্ছে। এই কর অঞ্চল ইতোমধ্যে একটি রাজস্ব বান্ধব ও ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছে। রাজস্ব আহরণ বৃদ্ধির হার ভবিষ্যতে অব্যাহত থাকবে এই প্রত্যাশাকে সামনে রেখে কর অঞ্চল-গাজীপুরের সকল ব্যক্তি করদাতা, ব্যবসায়ীগণ, উৎসে কর কর্তন কর্তৃপক্ষ, কর আহরণের সাথে সংশ্লিষ্ট আয়কর পেশাজীবী এবং সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা ও কর্মচারীদের জানাই আন্তরিক ধন্যবাদ।

 

দেশকে এগিয়ে নিতে আমাদের পাশে থাকুন। সর্বোচ্চ কর সেবা প্রদানের মাধ্যমে আমরা আপনাদের পাশে থাকব।A

 

 

 

মোঃ খাইরুল ইসলাম

   কর কমিশনার

কর অঞ্চল গাজীপুর।

×
নোটিশ বোর্ড
×
নোটিশ বোর্ড
×
অফিস আদেশ
×
NOC
×
নিয়োগ বিজ্ঞপ্তি ও ফলাফল
সিনিয়র সচিব, আইআরডি

চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড

আবু হেনা মোঃ রহমাতুল মুনিম
বিস্তারিত

কর কমিশনার

মোঃ খাইরুল ইসলাম

জরুরি হটলাইন
সেবা সহজিকরণ
ইনোভেশন কর্নার
সামাজিক যোগাযোগ
আয়কর জমার কোড (আয়কর কোম্পানী): ১ - ১ ১ ৪ ১ - ০ ১ ২ ০ - ০ ১ ০ ১
আয়কর জমার কোড (আয়কর কোম্পানী ব্যতিত): ১ - ১ ১ ৪ ১ - ০ ১ ২ ০ - ০ ১ ১ ১
 
সর্বশেষ আপডেটঃ নভে ০৬, ২০২০